Templates by BIGtheme NET
Home » অন্যান্য » সাংবাদিক রোজিনা ফেসবুক অ্যাকাউন্ট আবারও সক্রিয়

সাংবাদিক রোজিনা ফেসবুক অ্যাকাউন্ট আবারও সক্রিয়

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলাম তাঁর ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পেয়েছেন। অ্যাকাউন্ট হ্যাক হওয়ার যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে এটি ফিরে পেয়েছেন তিনি।

সাংবাদিক রোজিনা ইসলাম ফেসবুক অ্যাকাউন্ট নিষ্ক্রিয় (ডি-অ্যাকটিভেড) করে রেখেছিলেন। পরে দেখা যায় কে বা কারা তা চালু করেছে। তাতে রোজিনা ইসলাম আর প্রবেশ করতে পারছিলেন না। ফেসবুকের মতো তাঁর ব্যক্তিগত ই-মেইল আইডিও অন্য কেউ নিয়ন্ত্রণ করছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন রোজিনা। তিনি জিমেইল অ্যাকাউন্টেও ঢুকতে পারছিলেন না।

 

 

এই বিষয়ে রোজিনা ইসলামের স্বামী মনিরুল ইসলাম গত মঙ্গলবার রাজধানীর শাহজাহানপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। মনিরুল ইসলাম বলেন, হাসপাতালে চিকিৎসাধীন রোজিনা গত সোমবার রাতে হঠাৎ দেখতে পান তাঁর ফেসবুক চালু। তাঁরা আশঙ্কা করছেন, কেউ অসৎ উদ্দেশ্যে রোজিনা ইসলামের ফেসবুক আইডি ও জিমেইল আইডি অবৈধভাবে নিয়ন্ত্রণে নিয়েছে। তাই এই বিষয়ে আইনানুগ ব্যবস্থা নিতে থানায় জিডি করেছেন।

জিডিতে বলা হয়, ১৭ মে রোজিনা তাঁর ফেসবুক অ্যাকাউন্ট নিষ্ক্রিয় (ডি-অ্যাকটিভেড) করেছিলেন। বর্তমানে কে বা কারা রোজিনার আইডিটি চালু করে রেখেছে। তাতে রোজিনা প্রবেশ করতে পারছেন না। তাঁর জিমেইল আইডিতেও প্রবেশ করতে পারছেন না।

আজ শুক্রবার দুপুরে মনিরুল ইসলাম বলেন, ফেসবুক অ্যাকাউন্ট রোজিনা ফিরে পেয়েছেন। সেটি তিনি ব্যবহার করতে পারছেন। তবে ব্যক্তিগত ই-মেইল অ্যাকাউন্টে (জিমেইল, ইয়াহু) তিনি এখনো ঢুকতে পারছেন না।

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক কারামুক্ত রোজিনা ইসলাম ১৭ মে পেশাগত দায়িত্ব পালনে সচিবালয়ে গেলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা তাঁকে প্রায় ছয় ঘণ্টা আটকে রাখেন। সেখানে রোজিনা ইসলাম নির্যাতন-নিগ্রহের শিকার হন। তখন তাঁর মোবাইলও কেড়ে নেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা। পরে রোজিনাকে শাহবাগ থানা-পুলিশের কাছে হস্তান্তর করে তাঁর বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্ট ও দণ্ডবিধিতে মামলা করে স্বাস্থ্য মন্ত্রণালয়। ওই মামলায় তাঁর মোবাইলও জব্দ দেখানো হয়। রোজিনা ইসলাম পাঁচ দিন কারাবাসের পর গত রোববার জামিনে মুক্ত হন। এরপর তাঁকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তিনি সেখানে চিকিৎসাধীন।

Facebook Comments