Templates by BIGtheme NET
Home » অন্যান্য » টয়লেটে মোবাইল ব্যবহার করেন, এই কাজগুলি করা উচিৎ নয়

টয়লেটে মোবাইল ব্যবহার করেন, এই কাজগুলি করা উচিৎ নয়

ক্রাইমভিশনবিডি ডেস্ক:

 

মোবাইল ফোন বা মুঠোফোন তারবিহীন টেলিফোনবিশেষ। মোবাইল অর্থ ভ্রাম্যমাণ বা স্থানান্তরযোগ্য। মোবাইল সহজে যেকোনো স্থানে বহন ও ব্যবহার করা যায় বলে এ বিস্ময়কর প্রযুক্তিকে‘মোবাইল’নামকরণ করা হয়েছে।

 

এতে কোনো সন্দেহ নেই যে মোবাইল ফোনের অনেক ইতিবাচক দিক আছে। মানুষের মধ্যে সহজ যোগাযোগ ও দূরত্ব ঘুচিয়ে আনতে মোবাইল ফোনের জুড়ি নেই। লেনদেন, ব্যবসা-বাণিজ্য থেকে শুরু করে বিশ্বকে জানা ও বিশ্বের সঙ্গে যোগাযোগ রাখার অন্যতম হাতিয়ার হিসেবে মোবাইলের জনপ্রিয়তা দিনদিন বাড়ছে। কিন্তু তা সত্ত্বেও মানুষের জীবনে বহুমাত্রিক অকল্যাণ বয়ে আনছে এই যন্ত্র।

সুস্থ্য থাকার জন্য আমরা সবার আগে বেডরুম বা ঘর পরিষ্কার করে থাকি। সেই তালিকায় থাকে রান্নাঘরও। সুস্থ্য থাকতে গেলে অবশ্যই ঘর-বাড়ি ও রান্না ঘর পরিষ্কার রাখা প্রয়োজন।তবে পাশাপাশি নজর রাখা উচিত বাথরুমেও। সবথেকে বেশি নোংরা ও জীবানু ছড়ায় বাথরুম থেকে। দৈনন্দিন জীবনে ঘরের পাশাপাশি বেশি পরিষ্কার রাখা প্রয়োজন বাথরুম। আজ সারা বিশ্বজুড়ে পালিত হচ্ছে জাতীয় টয়লেট দিবস।

 

উল্লেক্ষ্য, স্বাস্থ্যের বিষয়ে আরও সচেতনতা বাড়াতে ১৯ নভেম্বর সারা বিশ্বজুড়ে পালিত হয় এই দিন। একাধিক গবেষণার ফলের বরাতে হাফিংটন পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, মুঠোফোনের অতিরিক্ত ব্যবহারে শারীরিক ও মানসিক নানা সমস্যায় পড়ছেন ব্যবহারকারীরা। শুধু শিক্ষার্থীদের জন্য নয়, মোবাইল ফোনে আসক্ত যেকোনো ব্যক্তি বড় ধরনের স্বাস্থ্যঝুঁকিতে থাকে।

Facebook Comments