Templates by BIGtheme NET
Home » অন্যান্য » আজ শেখ রেহানার শুভ জন্মদিন

আজ শেখ রেহানার শুভ জন্মদিন

ক্রাইমভিশনবিডি ডেস্ক:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ‌্য ছোট মেয়ে শেখ রেহানার ৬৭তম জন্মদিন আজ সোমবার (১৩ সেপ্টেম্বর)। ১৯৫৫ সালের ১৩ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন তিনি।

 

 

১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার নির্মম ঘটনার সময় সৌভাগ্য ক্রমে বড় বোন শেখ হাসিনার সঙ্গে দেশের বাইরে থাকায় প্রাণে বেঁচে যান শেখ রেহানাও।

 

বড় বোন শেখ হাসিনার সঙ্গে সে সময় জার্মানিতে ছিলেন শেখ রেহানা। শেখ হাসিনার স্বামী এম ওয়াজেদ মিয়ার কর্মস্থল ছিল জার্মানির কার্লসরুইয়ে। পরে জার্মানি থেকে ভারতে চলে যান দুই বোন।

 

তাছাড়া শেখ রেহানার তিন ছেলে-মেয়ের মধ্যে ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক, বড় মেয়ে টিউলিপ সিদ্দিক এবং ছোট মেয়ে আজমিনা সিদ্দিক রূপন্তী। স্বামী অধ্যাপক ড. শফিক আহমেদ সিদ্দিক।

 

তার বড় মেয়ে টিউলিপ সিদ্দিক ব্রিটিশ পার্লামেন্টে লেবার পার্টির একজন এমপি। ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক একটি আন্তর্জাতিক সংস্থায় কর্মরত এবং আওয়ামী লীগের গবেষণা উইং সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের ট্রাস্ট্রি।

 

তাছাড়া সবার ছোট আজমিনা সিদ্দিক রূপন্তী লন্ডনে ‘কন্ট্রোল রিস্কস’ নামে একটি প্রতিষ্ঠানের গ্লোবাল রিস্ক অ্যানালাইসিস সম্পাদক।

 

তবে লন্ডন প্রবাসী হলেও শেখ রেহানা বছরের একটি বড় সময় দেশেই কাটান। আওয়ামী লীগ নেতাকর্মীদের কাছে ‘ছোট আপা’ হিসেবেই পরিচিত শেখ রেহানা।

Facebook Comments