Templates by BIGtheme NET
Home » খেলাধুলা » হায়দরাবাদকে হারিয়ে আইপিএল শীর্ষে দিল্লি

হায়দরাবাদকে হারিয়ে আইপিএল শীর্ষে দিল্লি

ক্রাইমভিশনবিডি ডেস্ক:

চলতি বছরের আইপিএলের ৩৩তম ম্যাচে মুখোমুখি হয়েছিল ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস ও কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দরাবাদ। লিগ টেবলের শীর্ষে থেকে আইপিএলের প্রথম পর্ব শেষ করেছিল পন্থের দিল্লি। গতকাল বুধবার (২২ সেপ্টেম্বর) দুবাইতে অরেঞ্জ আর্মিকে হারিয়ে দিল্লি আবার পৌঁছে গেল পয়েন্ট টেবলের শীর্ষে। অন্যদিকে, প্রথম পর্বে অরেঞ্জ আর্মির পারফরম্যান্স ছিল মারাত্মক হতাশাজনক।

 

একের পর এক ম্যাচে হেরে হায়দরাবাদ অধিনায়ক বদল করেছে। তবে তাতেও কিন্তু বদলাচ্ছে না হায়দরাবাদের ভাগ্য।

টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন হায়দরাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসন। নির্ধারিত ২০ ওভারে ১৩৪ রানে অল আউট হয়ে যায় অরেঞ্জ আর্মি। পন্থের দিল্লি ১৩৫ রান তাড়া করতে নেমে ১৭.৫ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৩৯ রান তোলে এবং ৮ উইকেটে ম্যাচ জিতে নেয়।

 

মাত্র ২ উইকেট হারিয়ে ১৭.৫ ওভারেই ম্যাচ বের করে নেয় পন্থের দিল্লি। ২.৫ ওভারে খালিল আহমেদ পৃথ্বী শ্বাহকে আউট করে দিল্লিকে প্রথম ধাক্কা দেন। তারপর শিখর-শ্রেয়াস জুটি ৫০ রান যোগ করেন।

 

এরপরই ১০.৫ ওভারে রশিদ খানের বলে আউট হন শিখর ধাওয়ান। তখন ক্রিজে ছিলেন দিল্লির পুরনো নেতা শ্রেয়াস আইয়ার। তার সঙ্গে যোগ দেন দিল্লির নতুন নেতা পন্থ। দুই তরুণ ক্রিকেটার মিলে দলকে কাঙ্খিত জয় এনে দিয়েছেন। শ্রেয়াস আইয়ার ৪৭ রানে অপরাজিত থাকেন।

তার পাশাপাশি ঋষভ পন্থ ৩৫ রানে অপরাজিত থেকে ম্যাচ শেষ করেন।

এদিকে, প্রথমে ব্যাট করতে নেমে হায়দরাবাদের টপ অর্ডারের ব্যাটসম্যানরা চূড়ান্ত ব্যর্থ হয়। মাত্র ৩ বল খেলে শূন্যতেই প্যাভিলিয়নে ফিরে যান ডেভিড ওয়ার্নার। ঋদ্ধিমান সাহা ও ক্যাপ্টেন কেন উইলিয়ামসন দুইজনই ১৮ রান করে আউট হন। মনীশ পান্ডে ১৭ রানে প্যাভিলিয়নে ফেরেন। কেদার যাদব ৩ রানে নর্টজের শিকার হন। আব্দুল সামাদ ২৮ রান করেন। হোল্ডার আউট হন ১০ রানে। ২২ রান করেছিলেন আফগান তারকা ক্রিকেটার রশিদ খান। তিনি রানআউট হন। দিল্লির হয়ে তিনটি উইকেট নিয়েছেন কাগিসো রাবাডা। ২টি করে উইকেট পেয়েছেন এনরিক নর্টজে ও অক্ষর প্যাটেল।

Facebook Comments Box