Templates by BIGtheme NET
Home » খেলাধুলা » স্পেনকে হারিয়ে বিজয়ী ফ্রান্স

স্পেনকে হারিয়ে বিজয়ী ফ্রান্স

ক্রাইমভিশনবিডি ডেস্ক:

উয়েফা নেশন্স লিগের ফাইনালে স্পেনকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ফ্রান্স। এটা ফ্রান্সের দ্বিতীয় নেশন্স লিগের শিরোপা। এই জয়ে ফ্রান্স টানা ২৫ ম্যাচ অপরাজিত থাকল।

 

 

গতকাল রবিবার (১০ অক্টোবর) রাতে ইতালির মিলানের জুঁইসেপে মেয়াজ্জা স্টেডিয়ামে স্পেনের বিপক্ষে প্রথমে পিছিয়ে পড়ে ফ্রান্স। এরপর করিম বেনজেমার গোলে সমতায় ফেরে বিশ্ব চ্যাম্পিয়নরা। শেষদিকে কালিয়ান এমবাপের গোলে শিরোপা জয় নিশ্চিত হয় তাদের।

 

তবে নেশন্স লিগের ফাইনাল ম্যাচটির শেষের ৩০ মিনিটে হয় জমজমাট লড়াই। ৬৪ মিনিটে স্পেন লিড নেয়। এ সময় মাইকেল ওইয়ারজাবাল বক্সের মধ্যে বল পেয়ে দূরের পোস্টে আড়াআড়ি শটে গোল করে এগিয়ে নেন দলকে। তবে বেশিক্ষণ তাদের এগিয়ে থাকতে দেননি করিম বেনজেমা। ৬৬ মিনিটে গোল করে তিনি সমতা ফেরান। এ সময় বক্সের বাম কোণায় এমবাপের কাছ থেকে বল পেয়ে আড়াআড়ি শট নেন বেনজেমা। বল স্পেনের গোলরক্ষকের হাত ছুঁয়ে গোলপোস্টের উপরের অংশ দিয়ে জালে জড়ায়।

 

পরে আর ৮০ মিনিটে কালিয়ান এমবাপে গোল করে জয় নিশ্চিত করেন। যদিও এই গোলটি নিয়ে বিতর্ক রয়েছে। স্পেনের খেলোয়াড় এবং আরও অনেকের দৃষ্টিতে এটা ছিল স্পষ্ট অফসাইড। কিন্তু রেফারি সব দ্বিধা পাশ কাটিয়ে গোলটিকে বৈধতা দেন। তাতে চ্যাম্পিয়নশিপ ঘরে তোলে ফ্রান্স।

Facebook Comments Box