Templates by BIGtheme NET
Home » জেলার খবর » চবি ছাত্রলীগের দুই পক্ষের কর্মীদের মধ্যে সংঘর্ষ

চবি ছাত্রলীগের দুই পক্ষের কর্মীদের মধ্যে সংঘর্ষ

ক্রাইমভিশনবিডি ডেস্ক:

হঠাৎ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই পক্ষের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত তিনজন।

আজ শুক্রবার জুমার নামাজের পর বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত ও শাহজালাল হলে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে এ সংঘর্ষ হয়।

ঘটনায় আহতরা হলেন, চবির ব্যবস্থাপনা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাহমুদ রাফি, ইতিহাসের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাদিম হায়দার এবং ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আরাফাত রায়হান।

 

তবে আহতদের একজনকে চবির মেডিকেলে প্রাথমিক চিকিৎসা দেয়া হয় এবং গুরুতর আহত দুইজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়।

তাছাড়া বিবাদমান পক্ষ দুটি হলো, শাখা ছাত্রলীগের বগি ভিত্তিক গ্রুপ সিক্সটি নাইন ও চুজ ফ্রেন্ডস ইউথ কেয়ার (সিএফসি)। এর মধ্যে সিএফসি গ্রুপ চবি ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল এবং সিক্সটি নাইন সাধারণ সম্পাদক ইকবাল টিপুর নিয়ন্ত্রণাধীন।

জানা যায়, গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় সিক্সটি নাইনের এক কর্মীকে মারধর করে সিএফসি’র কর্মীরা। এ ঘটনার জেরে রাতে কয়েকদফা দুই পক্ষের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। বৃহস্পতিবারের ঘটনার রেশ ধরে শুক্রবার জুমার পর সিক্সটি নাইনের আরও দুই কর্মীকে আহত করে সিএফসি। এর মধ্যে একজনকে বিশ্ববিদ্যালয়ের অগ্রণী ব্যাংকের সামনে ও অপরজনকে শাহ আমানত হলের সামনে মারধর করে আহত করা হয়। এ ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা সৃষ্টি হলে দুই পক্ষ ইটপাটকেল নিক্ষেপে লিপ্ত হয়। এ সময় সিএফসির একজনকে মারধর করে সিক্সটি নাইনের কর্মীরা। পরে চবির প্রক্টরিয়ালবডি পুলিশের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ক্যাম্পাস অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

পরে চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, গত বৃহস্পতিবার রাত থেকে কয়েকবার শিক্ষার্থীদের মধ্যে ঝামেলা হয়েছে। ঘটনার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হয়েছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে। পরিস্থিতি এখন শান্ত।

Facebook Comments Box