Templates by BIGtheme NET
Home » খেলাধুলা » সেমিফাইনালে মুখোমুখি হচ্ছেন যারা

সেমিফাইনালে মুখোমুখি হচ্ছেন যারা

ক্রাইমভিশনবিডি ডেস্ক:

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে যে চার দল খেলবে রবিবার (৭ নভেম্বর) তা নিশ্চিত হয়ে গেছে। তবে কে কার মুখোমুখি হবে তা চূড়ান্ত হয় রাতের পাকিস্তান-স্কটল্যান্ডের ম্যাচ শেষে।

 

পাকিস্তান চলতি বিশ্বকাপ মঞ্চে কোন ম্যাচ না হেরেই গ্রুপ-দুই থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে উঠেছে। শেষ ম্যাচে তারা ৭২ রানে স্কটল্যান্ডকে হারিয়েছে। এ গ্রুপ থেকে রানার্সআপ হয়েছে নিউজিল্যান্ড।

 

গ্রুপে-এক থেকে চ্যাম্পিয়ন ইংল্যান্ড, যদিও তারা শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছে। রান রেট বেশি থাকায় ইংলিশরা গ্রুপ চ্যাম্পিয়ন। অপরদিকে অস্ট্রেলিয়া রানার্সআপ, সমান আট পয়েন্ট হলেও রানরেটে পিছিয়ে থাকায় অজিরা রানার্সআপ।

 

টি-টোয়েন্টি বিশ্বকাপ ফরম্যাট অনুযায়ী গ্রুপ-এক চ্যাম্পিয়ন ইংল্যান্ড খেলবে গ্রুপ-দুই রানার্সআপ দল নিউজিল্যান্ডের বিপক্ষে। অপরদিকে গ্রুপ-দুই চ্যাম্পিয়ন পাকিস্তানের প্রতিপক্ষ গ্রুপ-এক রানার্সআপ দল অস্ট্রেলিয়া।

 

আগামী ১০ নভেম্বর প্রথম সেমিফাইনাল ম্যাচে আবুধাবিতে মুখোমুখি হবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। পরদিন দুবাইয়ে খেলবে পাকিস্তান-অস্ট্রেলিয়া। ম্যাচ দু’টি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়।

 

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান একমাত্র দল যারা সুপার টুয়েলভে অপরাজিত ছিল। ভারতকে ১০ উইকেটে উড়িয়ে দেওয়ার পর নিউজিল্যান্ডের বিপক্ষেও জয় পায় তারা। পরের তিনটি প্রতিপক্ষ ছিল তুলনামূলক সহজ। আফগানিস্তান, নামিবিয়া ও স্কটল্যান্ড। এ তিন দলের বিপক্ষে হেসেখেলে জিতেছে পাকিস্তান।

 

এ গ্রুপ থেকে নিউজিল্যান্ড শুধু পাকিস্তানের কাছেই হেরেছে। এছাড়া ভারত, আফগানিস্তান, নামিবিয়া ও স্কটল্যান্ডের বিপক্ষে সহজেই জয় পায় কিউইরা। ইংল্যান্ড শুরু থেকেই দাপট দেখাচ্ছিল। শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হারের আগে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশকে সহজেই হারিয়েছে ইংলিশরা। শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালিস্টও তারা।

 

অপরদিকে সুপার টুয়েলভে ইংল্যান্ডের কাছে হার বাদে বাকি চারটি ম্যাচে প্রতিপক্ষকে স্রেফ উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া।

 

উল্লেখ্য, পাকিস্তান এবং ইংল্যান্ড টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে। কিন্তু নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া একবারও জেতেনি এ শিরোপা।

 

আগামী ১৪ নভেম্বর শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচ খেলবে সেমিফাইনালে জেতা দুই দল।

Facebook Comments Box