Templates by BIGtheme NET
Home » প্রবাসী বাংলা » ফ্রান্সে আইএসের হামলার প্রচেষ্টা ব্যর্থ

ফ্রান্সে আইএসের হামলার প্রচেষ্টা ব্যর্থ

ফ্রান্সে আইএসের সম্ভাব্য একটি হামলার প্রচেষ্টা নস্যাৎ করে দেওয়া হয়েছে। শুক্রবার এথেন্স সফররত ফরাসি প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওঁলাদ বিষয়টি নিশ্চিত করেছেন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

 

ফরাসি প্রেসিডেন্ট বলেছেন, তার দেশ সম্ভাব্য একটি সন্ত্রাসী হামলা বানচাল করে দিয়েছে। একইসঙ্গে সন্ত্রাসীদের একটি চক্রও ‘ধ্বংস’ করে দেওয়া হয়েছে। ফ্রান্সের একজন প্রসিকিউটর দাবি করেছেন, আইএস জঙ্গিরা ওই হামলা চালানোর ষড়যন্ত্র করেছিল।

 

ফ্রাঁসোয়া ওঁলাদ বলেন, গত বৃহস্পতিবার গ্যাস সিলিন্ডারবাহী সন্দেহভাজন একটি গাড়ি শনাক্তের পর সম্ভাব্য ওই হামলা নস্যাৎ করে দেওয়া হয়।

 

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী বেরনাদ ক্যাজনভ জানিয়েছেন, বৃহস্পতিবার রাতে দক্ষিণ প্যারিসের একটি শহরতলিতে ছয়টি গ্যাস সিলিন্ডার বহনকারী একটি গাড়িতে তল্লাশি চালানো হয়। এ সময় সন্দেহভাজন তিন নারীকে গ্রেফতার করা হয়। তাদের বয়স যথাক্রমে ৩৯,২৩ ও ১৯ বছর। তারা শিগগিরই নতুন করে সহিংস হামলার প্রস্তুতি নিচ্ছিলেন।

 

অভিযান চলাকালে ওই তিন নারীর একজনকে গুলি করা হয়। এ সময় ছুরিকাঘাতে এক পুলিশ কর্মকর্তা আহত হন।

 

প্রসিকিউটর ফ্রাঁসোয় মলিনস বলেন, আইএস এই হামলা চালাতে চেয়েছিল। যে তিন নারীকে গ্রেফতার করা হয়েছে, তাদের ব্যবহার করতে চেয়েছিল জঙ্গিরা।

Facebook Comments