Templates by BIGtheme NET
Home » খেলাধুলা » কলকাতা থেকে বাদ পড়ছে সাকিব

কলকাতা থেকে বাদ পড়ছে সাকিব

ক্রাইমভিমনবিডি ডেস্ক:

শীঘ্রই চূড়ান্ত হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী আসর শুরু হওয়ার দিনক্ষণ। সূচি চূড়ান্ত না হলেও ভারত ক্রিকেট বোর্ড জানিয়েছে, ২০২২ সালের ২ এপ্রিল বসবে প্রতিযোগিতাটির ১৫তম আসর।

তাছাড়া আসছে ডিসেম্বরে অনুষ্ঠিত হবে মেগা নিলাম। তার আগেই ফ্রাঞ্চাইজিগুলোকে জমা দিতে হবে ধরে রাখা খেলোয়াড়দের তালিকা। জানা গেছে, এক দল থেকে সর্বোচ্চ চার খেলোয়াড়কে ধরে রাখা যাবে।

তবে এদিকে, আগামী আসরের জন্য দলের তারকা ক্রিকেটারদের ধরে রাখতে মরিয়া চেষ্টা ফ্রাঞ্চাইজিগুলোরও। যেমন চেন্নাই সুপার কিংস তাদের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে দলে রেখে দিয়েছে। মুম্বাই রেখেছে রোহিত শর্মাকে। আরসিবি রেখেছে কোহলিকে। তবে পাঞ্জাব কিংসের অধিনায়ক কে এল রাহুলকে দলে ভিড়িয়েছে নতুন ফ্রাঞ্চাইজি লক্ষ্ণৌ।

কিন্তু কর্তৃপক্ষকে যে তালিকা জমা দিচ্ছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর), তাতে নাম নেই টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের। এমনই দাবি ভারতীয় সংবাদমাধ্যমের। শুধু সাকিব একা নন, কেকেআরকে গত আসরের ফাইনালে তোলা অধিনায়ক ইয়ন মরগ্যানকেও বাদ দিচ্ছে দলটি।

তবে সাকিব-মরগ্যানদের ধরে না রাখলেও ভারতীয় তিন তারকা ক্রিকেটার শুভমন গিল, ভেঙ্কটেশ আইয়ার এবং বরুণ চক্রবর্তীকে রেখে দিচ্ছে কলকাতা। এছাড়া বিদেশি খেলোয়াড়দের তালিকায় আছেন সুনীল নারিনও। আভাস পাওয়া গেছে, গেল মৌসুমে গড়পড়তা পারফরম্যান্সের জন্যই সাকিব, মরগ্যানদের রাখছে না কলকাতা।

তবে এদিকে, রাজস্থান রয়্যালসও তাদের অধিনায়ক সাঞ্জু স্যামসনকে ধরে রাখতে পেরেছে। ভারতীয় সংবাদ মাধ্যমসূত্রে জানা গেছে, ১৪ কোটি টাকাতে তাকে রেখে দিচ্ছে দল। এছাড়া তিনজন বিদেশি ক্রিকেটারকে রেখে দেওয়ার ব্যাপারে চিন্তাভাবনা চলছে রয়্যালসের অন্দরমহলে।

তবে অবাক করা বিষয় হচ্ছে, সে তালিকায় নাম নেই ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমানের। জোফ্রা আর্চারের ইনজুরির কারণে রাজস্থান রয়্যালসে গত মৌসুমের শুরু থেকেই খেলার সুযোগ পান মুস্তাফিজ। তবে নিজের সামর্থ্য দিয়ে দিনে দিনে হয়ে উঠেন দলের প্রধান বোলিং ভরসা। তার চার ওভারের স্পেল গুরুত্বপূর্ণ অবদান রাখে দলের প্রতিটি জয়ে।

বিভিন্ন গণমাধ্যমসূত্রে জানা গেছে, স্যামসন ছাড়াও তিনজন বিদেশি খেলোয়াড়কে রেখে দেওয়ার ব্যাপারে ভাবছে রয়্যালস কর্তৃপক্ষ। ইংল্যান্ডের লিয়াম লিভিংস্টোন, জস বাটলার, জোফ্রা আর্চার এবং ভারতীয় ক্রিকেটারের মধ্যে যশস্বী জয়সওয়ালকে নিয়ে কথা এগোচ্ছে।

তবে যদিও জস বাটলার আইপিএলের দু্বাই পর্বে না খেলেই চলে গিয়েছিলেন। এছাড়া জোফ্রা আর্চার এখনো ক্রিকেটে ফিরতে পারেননি। কবে ফিরবেন তাও অনিশ্চিত। অন্যদিকে, ফিট আছেন কেবল অলরাউন্ডার লিয়াম লিভিংস্টোন। তবুও তাদের রেখে দেওয়ার ব্যাপারে জোরালো কথা হচ্ছে।

আগামী মৌসুমে আট দলের পরিবর্তে দশ দল নিয়ে অনুষ্ঠিত হবে সবচেয়ে জনপ্রিয় এই লিগ। নতুন করে এ বছর ফ্রাঞ্জাইসিভিত্তিক ক্রিকেট লিগ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) যুক্ত হয়েছে আহমেদাবাদ এবং লক্ষ্ণৌ।

Facebook Comments Box