Templates by BIGtheme NET
Home » খেলাধুলা » রানের বন্যা বইয়ে নতুন রেকর্ড গড়লেন বিজয়

রানের বন্যা বইয়ে নতুন রেকর্ড গড়লেন বিজয়

ক্রাইমভিশনবিডি ডেস্ক:

 

চলতি ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) রান-বন্যা দেখা যাচ্ছে এনামুল হক বিজয়ের ব্যাটে। অনেক দিন জাতীয় দলে সুযোগ না পাওয়া এই ওপেনারের ব্যাট থেকে প্রায় প্রতি ম্যাচেই আসছে পঞ্চাশ ছাড়ানো ইনিংস। চলতি আসরে এখন পর্যন্ত তার রান হয়েছে ৮৭৮। যা লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার পর ঢাকা প্রিমিয়ার লিগে এক আসরে সবচেয়ে বেশি রানের রেকর্ড।

 

আজ বৃহস্পতিবার বিকেএসপিতে অনুষ্ঠিত প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ৭৩ রানের ইনিংস খেলেন এনামুল।   এর মাধ্যমেই তিনি নতুন রেকর্ড গড়েন। যদিও রেকর্ড গড়তে তার মাত্র ১০ রান প্রয়োজন ছিল।  আগের রেকর্ডটি ছিল সাইফ হাসানের। ২০১৯ সালের লিগে প্রাইম দোলেশ্বর ক্রিকেট ক্লাবের হয়ে ৮১৪ রান করেছিলেন এই তরুণ ওপেনার।

এই তালিকার তৃতীয় স্থানে আছেন বর্তমানে জাতীয় দলে খেলা নাঈম শেখ। তিনি ২০১৯ আসরেই করেছিলেন ৮০৭ রান। শুধু রানের দিক দিয়ে নয়, আরো একটা জায়গায় সাইফ আর নাঈমের থেকে এগিয়ে আছেন বিজয়।  সাইফ ও নাঈমের ওই রান এসেছিল ১৬ ইনিংসে। আর তাদের ছাড়িয়ে যেতে বিজয়ের লেগেছে ১২ ইনিংস। যার ৯টিতেই তিনি পঞ্চাশোর্ধ ইনিংস খেলেছেন।

তবে ‘লিস্ট এ’ মর্যাদা পাওয়ার আগে ডিপিএলে ২০০১ সালে মোহামেডানের কেনিয়ান ক্রিকেটার স্টিভ টিকোলো ৯৪.৩৮ গড়ে করেছিলেন ১২২৭ রান। তার স্ট্রাইক রেট ছিল ১১২.২৫। ওই আসরেই সিটি ক্লাবের পাকিস্তানি ব্যাটসম্যান ওয়াসিম নাঈম ৯৯০, বিমানের আরেক পাকিস্তানি মাজিদ সাইদ করেন ৯১২ রান। এ ছাড়া ২০১১ সালে মুশফিকুর রহিম ১৬ ইনিংসে ৯৫১ রান করেছিলেন।

Facebook Comments Box