Templates by BIGtheme NET
Home » খেলাধুলা » মাঝমাঠ নিয়ন্ত্রণে ডি ইয়ংকে চায় ম্যানইউ

মাঝমাঠ নিয়ন্ত্রণে ডি ইয়ংকে চায় ম্যানইউ

ক্রাইমভিশনবিডি ডেস্ক:

 

ম্যানচেস্টার ইউনাইটেডের দায়িত্ব পেয়ে নতুন স্কোয়াড গঠনে প্রায় দেড়শ মিলিয়ন ইউরো বাজেট করে রেখেছেন এরিক টেন হ্যাগ। সেক্ষেত্রে সবার আগে ভালো মানের মিডফিল্ডার দলে ভেড়াতে চান এই ডাচম্যান। কেননা সামনের মৌসুমেই হয়ত দল ছাড়বেন পল পগবা। এই ফ্রেঞ্চ তারকা বিদায় নিলেও মাঝমাঠে কিছুটা আধিপত্য হারাবে ম্যানইউ। সেই কথা মাথায় রেখে বার্সার হয়ে খেলা প্রিয় শিষ্য ফ্রেঙ্কি ডি ইয়ংকে দলে টানার ব্যাপারে আগ্রহের কথা জানিয়েছেন টেন হ্যাগ। যদিও ডাচ কোচকে অবশ্য হতাশার খবর দিয়েছেন জাভি হার্নান্দেজ।

আয়াক্সের দায়িত্বে থাকাকালে টেন হাগের অধীনেই নিজেকে মেলে ধরতে শুরু করেন ডি ইয়ং। তার অধীনে বেশকিছু ট্রফি জয়ের স্বাদ পেয়েছেন ডাচ মিডফিল্ডার। তবে বার্সার ৭৫ মিলিয়নের লোভনীয় প্রস্তাব ফেলতে পারেননি। ন্যু ক্যাম্পে যোগ দেওয়ার পর থেকেই নিয়েজে প্রতিনিয়ত প্রমাণ করে আসছে। জাভির পরিকল্পনাতেও রয়েছেন ২৪ বছর বয়সী এই মিডফিল্ডার।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে এবারের মৌসুমে রীতিমতো ধুঁকছে ম্যানইউ। লিগে বাকি আর মাত্র চার ম্যাচ। অথচ পয়েন্ট টেবিলের ছয় নম্বরে ম্যানইউ। সামনে থাকা টটেনহ্যাম ও আর্সেনালকে টপকে সেরা চারে ওঠা তাদের জন্য চ্যালেঞ্জই বটে। আর সেরা চারে না থাকতে পারলে চ্যাম্পিয়ন্স লিগে না খেলতে পারার হতাশা সঙ্গী হবে তাদের।

তাই আগামী মৌসুমে দায়িত্ব নিয়ে ম্যানইউকে ফের স্বরূপে ফেরাতে চান টেন হ্যাগ। সেই ধারাবাহিকতায় ডি ইয়ংকে নিজের দলে টানার ব্যাপারে আগ্রহ দেখিয়েছিলেন তিনি। তবে তাতে প্রধান বাধা জাভি। বার্সা কোচের অধীনে সাত গোলও রয়েছে ডি ইয়ংয়ের। আছেন ক্যারিয়ারের অন্যতম সেরা ফর্মে। রায়ো ভায়েকানোর বিপক্ষে নামার আগে ডি ইয়াংকে না ছাড়ার ব্যাপারটা স্পষ্ট জানিয়ে দিয়েছেন জাভি।

তিনি বলেন, ‘ফ্রেঙ্কি আমার ও দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। সে দারুণ এক ফুটবলার, যাকে ব্যক্তিত্বের পরিচয় দিয়ে একটি মৌসুম স্মরণীয় করে রাখতে হবে। আমি আসার পর থেকে সে ভালো করছে। গোল করা, অ্যাসিস্ট এবং খেলার প্রধান চরিত্র হতে হবে তাকে। আগামী বছরগুলোতে সে বিশ্বের অন্যতম সেরা মিডফিল্ডার হতে পারে।’

অবশ্য বার্সাতে বেশ সুখেই আছেন ডি ইয়ং। ম্যানইউয়ের আগ্রহ থাকলেও এখনো ক্লাব ছাড়ার প্রসঙ্গে মুখ খোলেননি তিনি। ধারণা করা হচ্ছে, বার্সাতেই থাকবেন এই ইয়ং স্টার।

Facebook Comments Box